আজ শুক্রবার, ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে আল-রাফি হাসপাতালের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দিনব্যাপি ফ্রি চিকিৎসা ও আলোচনা সভা অনুষ্ঠিত॥


তুহিন মোল্লা, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বেসরকারী হাসপাতাল আল-রাফির ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দিনব্যাপি ফ্রি চিকিৎসা সেবা, আলোচনা সভা ও কেক কেটে জন্মদিন পালন করা হয়েছে। শুক্রবার উপজেলার গোলাকান্দাইল চৌড়াস্তা মোর এলাকায় অবস্থিত হাসপাতাল অভ্যন্তরে সকাল থেকে সারাদিন ব্যাপি এ কর্মসূচী পালন করা হয়েছে। এতে কলামিষ্ট, গবেষক, হাসপাতালটির চেয়ারম্যান ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের এমপি গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, দেশের গ্যাজেটভুক্ত সমাজসেবক লায়ন মোজাম্মেল হক্ব ভুঁইয়া, কোরিয়ান স্কিন কেয়ার বিশেষজ্ঞ হং পান সা, নারায়ণগঞ্জ ’গ’ সার্কেলের এএসপি আব্দুল্লাহ আল মাসুদ, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সাইদুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা ডাক্তার জাইদুল ইসলাম, আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা ডাক্তার মোঃ ইসমাইল হোসেন, রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন, ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শহিদুল আলম প্রমূখ।
দিন ব্যাপি এ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকরা সকাল থেকেই আগত রোগীদের ফ্রি সেবাদান কাজ চালাতে থাকেন। সকাল ১০ টায় প্রধান অতিথি আগত অতিথিদের নিয়ে কেক কেটে এ প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন। পরে এক আলোচনাসভায় বক্তারা জানান, হাসপাতালটি দীর্ঘ ১১ বছর যাবৎ নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ,আড়াইহাজার ও সোনারগাঁও উপজেলার কেন্দ্রে অবস্থান করে প্রায় ১৬শত সফল সিজারিয়ান অপারেশন করেছেন। কয়েক হাজার নিরীহ রোগী ও দরিদ্র জনগোষ্ঠীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এছাড়াও সল্প খরচে আধুনিক সেবাদানে বিগত ১০ বছরে ধারাবাহিত জনপ্রিয়তা অর্জণ করতে সক্ষম হয়েছে। এ হাসপাতালের পক্ষ থেকে সম্প্রতি চিকনগুনিয়া আক্রান্ত রোগীদের ফ্রি চিকিৎসা দিতে আলাদা ইউনিট খুলে জনগণের প্রাণের হাসপাতালে পরিণত হয়েছে। সম্প্রতি রোহিঙ্গা ইস্যুতে টেকনাফের বিভিন্ন ক্যাম্পে গিয়ে ২১দিনের কর্মসূচীর মাধ্যমে সরাসরি ওষূধ বিতরনসহ ফ্রি চিকিৎসা দিয়েছেন বলে জানানা বক্তারা।
প্রধান অতিথি গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) এমপি বলেন, সরকারী সেবার মান বৃদ্ধিতে যেমন সরকার নিরলসভাবে কাজ করছে। কিছু বেসরকারী হাসপাতাল এ সেবাদানের বেশ সুনাম অর্জন করেছে। তাদের মধ্যে নারায়ণগঞ্জ জেলার গুণগত মানের দিক থেকে সেরা হাসপাতাল আল রাফি তাতে কোন সন্দেহ নেই।
কোরিয়ান স্কিন কেয়ার বিশেষজ্ঞ হং পান সা বলেন, কোরিয়ার আদলে এ হাসপাতালটিতে আধুনিক চিকিৎসা সেবা দিতে মাঝে মাঝে এখানে টিম নিয়ে আসবেন । এতে স্থানীয় পর্যায়ে উন্নত সেবা পেতে সমস্যা হবে না। এ সময় হাসপাতালটির বিভিন্ন দিক পরিদর্শন করে ভুয়সী প্রশংসা করেন তিনি।
আল রাফি হাসপাতালের চেয়ারম্যান কলামিষ্ট গবেষক লায়ণ মীর আব্দুল আলীম তার বক্তব্যে বলেন , স্বল্প খরচে উন্নত চিকিৎসাসেবা স্থানীয় পর্যায়ে নিয়ে আসতেই নিরলস কাজ করে যাচ্ছি ।

স্পন্সরেড আর্টিকেলঃ